যাত্রীরা এখন সুবিধাজনকভাবে তাদের টিকিট বুক করতে পারেন, টিকেট চেক করতে পারেন এবং তাদের WhatsApp এর নিরাপদ এবং নির্ভরযোগ্য ইন্টারফেস থেকে অন্যান্য সম্পর্কিত পরিষেবাগুলি ব্যবহার করতে পারেন। এবং এটি ভ্রমণকারীদের সময় বাঁচাতে এবং দীর্ঘ অপেক্ষাগুলি ছাড়াই অত্যন্ত মূল্যবান এবং সুবিধাজনক যোগ করবে, "MA Siddique, MD এবং সিইও, CMRC বলেছেন।
CMRL WhatsApp চ্যাটবোট ভাষা উপলব্ধতা
CMRL এর WhatsApp চ্যাটবোট ইংরেজি এবং তামিল ভাষায় চেনাই মেট্রোর সমস্ত যাত্রীদের জন্য উপলব্ধ।
পরিষেবাটি ব্যবহার করার জন্য, যাত্রীদের শুধু +91 83000 86000 এ "হ্যালো" পাঠাতে হবে অথবা কেবলমাত্র QR কোড স্ক্যান করতে হবে এবং বিভিন্ন পরিষেবার মধ্যে নির্বাচন করতে হবে।
এই পরিষেবাগুলি টিকিট বুকিং, ট্যারিস বা রুটগুলির বিবরণগুলি চেক, শুরু পয়েন্ট এবং গন্তব্য স্টেশনগুলি নির্বাচন এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত করে। চ্যাটবোটটি Karix - একটি Tanla কোম্পানির দ্বারা বিকাশ করা হয়েছে।
WhatsApp এর মতো সহজ ডিজিটাল প্রযুক্তি দেশের পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমকে রূপান্তরিত করে এবং ভ্রমণকে আরও স্মার্ট ও সহজ করে তোলে। WhatsApp এর সহজ ব্যবহারকারীর ইন্টারফেস এবং বহুভাষী বৈশিষ্ট্যগুলি এটি দৈনন্দিন পরিবহন যেমন ইউটিলিটি পরিষেবাগুলির জন্য একটি স্পষ্ট পছন্দ করে, "Meta এর ব্যবসায়িক মেসেজিং, ভারতের পরিচালক রেভি গার্গ যোগ করেন।
“আমরা চেন্নাই মেট্রো রেল কর্পোরেশনকে এই WhatsApp চ্যাটবোট নির্মাণ করতে সমর্থন করার জন্য খুশি এবং এই সমাধানটি চেননেই মিট্রো যাত্রীদের দৈনন্দিন ভ্রমণে অসাধারণ মূল্য এবং সুবিধা আনতে উৎসাহিত, দীর্ঘ অপেক্ষা এবং তথ্য এবং টিকিটিংকে একটি বোতাম স্পর্শে অ্যাক্সেসযোগ্য করে তোলে, সবকিছু তাদের WhatsApp এর আরামে,” গার্গ যোগ করেন।